সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০১:০৬ পূর্বাহ্ন

গোলাম রাব্বির ‘ কী যে করি’ বইটি সারাদেশে ব্যাপক আলোচিত

লক্ষ্মীপুরের চিত্র
  • প্রকাশের সময় : রবিবার, ২১ মার্চ, ২০২১
  • ২৫৬ বার দেখা হয়েছে

বাংলাদেশ ব্যাংক কর্মকর্তা,সময় টিভির সংবাদপাঠক ও ড্রিম ডিভাইজারের প্রতিষ্ঠাতা গোলাম রাব্বীর প্রথম বই ‘কী যে করি’ প্রকাশিত হয়েছে। মানুষের স্বপ্ন নিয়ে লেখা বইটি প্রকাশ করেছে আদর্শ প্রকাশনী।

বইটি অমর একুশে বইমেলায় প্রকাশনীর ৩৮-৪১ নম্বর স্টলে এবং রকমারী ডটকমে পাওয়া যাচ্ছে। বইটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২৪০ টাকা।

বইটির মূল ভাবনা মানুষের স্বপ্ন ও প্রত্যাশা নিয়ে। গোলাম রাব্বী স্বপ্নবাজদের নিয়ে কাজ করে আসছেন অনেক আগে থেকে। তরুণদের স্বপ্নকে জাগ্রত করতে অনুপ্রাণিত করেছেন বিভিন্ন ইভেন্টের মাধ্যমে। পাশাপাশি তাদের জ্ঞান চর্চার জন্য বিভিন্ন শিক্ষামূলক কার্যক্রম পরিচালনা করে আসছেন সিনিয়র এই সংবাদ পাঠক। তরুণদের দেখিয়েছেন কী ভাবে স্বপ্ন পুরণের পিছনে ছুটতে হবে। কীভাবে স্বপ্নকে বাস্তবতায় রুপ দিতে পারবে। কীভাবে ইচ্ছেকে নিজের সফলতার বীজ বানিয়ে তুলতে হবে।
তাই তিনি এবার বইটি লিখেছেন সেসব স্বপ্নবাজদের নিয়ে। বইটি ইতোমধ্যে ব্যাপক সাড়া ফেলেছে বলে জানিয়েছেন প্রকাশক।

তবে ‘কী যে করি’বইটি নিয়ে গোলাম রাব্বী বলেন, ‘কোনো কাজ ছোট নয়। যেমন- উবার ড্রাইভার, পার্সেল দেওয়া-নেওয়া বা হাল আমলের ফুড ডেলিভারি। এমনকি ডিজিটাল অঙ্গনে ফ্রিল্যান্সিংয়ে করা যেতে পারে কতশত চাকরি। ওয়েব ডেভেলপ, গ্রাফিক্স ডিজাইন বা মোশন গ্রাফিক্সসহ নতুন কত কী শেখার সুযোগ রয়েছে।’
তিনি বলেন, ‘আমরা অনেকে কেবল ভাবি ‘কী যে করি’। অথচ কাজ করতে চাইলে কাজের বা চাকরির যে অভাব নেই; সেটিই এখানে ফুটিয়ে তোলা হয়েছে। এককথায়, আলসেমি বাদ দিয়ে জাস্ট স্বপ্ন, ইচ্ছা থাকলে বর্তমানে চাকরির পাশাপাশিও বহু কিছু করা যেতে পারে।’

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021 Lakshmipurer Chitro
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102
Protected