সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৪:০০ পূর্বাহ্ন

এমপি পাপুলের সাজার বিরুদ্ধে আপিল গ্রহন করেছেন আদালত; রায় স্থগিত ও জামিন শুনানি ১৪ মার্চ

লক্ষ্মীপুরের চিত্র
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
  • ৫১৫ বার দেখা হয়েছে

নাজিম উদ্দিন রিয়াদঃকুয়েতে সাজাপ্রাপ্ত এমপি শহিদ ইসলাম পাপুলের আপিল গ্রহন করেছে আদালত। সেই সাথে সাজার রায় স্থগিত করা হয়েছে। এ বিষয়ে জামিন শুনানি ১৪ মার্চ ধার্য করেছে দেশটির আদালত।

গত ২৩ ফেব্রুয়ারি আপিল দায়ের করেন এমপি পাপুল যার শুনানির দিন ৮ মার্চ ধার্য করা হয়েছিলো। মামলা নং ২০০০১৪২৯ ০১ ০৫। পাপুলের বিরুদ্ধে দেয়া কুয়েতি আদালতের ৬১ পৃষ্ঠার রায় পর্যালোচনা করে এ তথ্য গেছে। অন্যদিকে রায়ের ৮ নম্বর পর্যবেক্ষণে বলা হয়েছে, মামলাটি অধিকতর পর্যবেক্ষণের জন্যে উপযুক্ত আদলতে (উচ্চ আদালতে) রেফার করা হলো।

এর আগে এমপি শহিদ ইসলাম পাপুলের বিরুদ্ধে আনীত অভিযোগগুলোর মধ্যে ৫টি অভিযোগ থেকে অব্যাহতি পেয়েছেন তিনি। অন্য একটি মামলায় দন্ড হওয়া ওই রায়ের বিরুদ্ধে নির্দোষ দাবি করেছেন পাপুলের আইনজীবী অ্যাডভোকেট নাসের নাফে আল হাসবান।

বাংলাদেশি গণমাধ্যমে এমপি পাপুলের মানব পাচার ও মানি লন্ডারিং এর অভিযোগে সাজা হয়েছে বলে সংবাদ প্রকাশিত হয়। নথি পর্যালোচনায় দেখা গেছে, মুলতঃ সাজা হয়েছে ঘুষ প্রদানের অভিযোগে। মানব পাচার অভিযোগ থেকে তাকে দেয়া অব্যাহতি দেয়া হয়। তবে তার বিরুদ্ধে মানি লন্ডারিংয়ের কোন অভিযোগ আনা হয়নি। যদিও এসব আমলে নিয়ে পাপুলের আসন শূন্য ঘোষণা করে ইতোমধ্যে প্রজ্ঞাপন জারি হয়েছে। নির্বাচন কমিশন শূন্য আসনের উপনির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছে এবং খুব শিগগিরই তফসিল ঘোষণা করা হবে বলে জানা গেছে।

আইনজীবীদের মতে সাজা স্থগিত হওয়ায় এমপি শহিদ ইসলাম পাপুলেকে এখন আর সাজাপ্রাপ্ত বলা যাবে না। এবং সংসদ সদস্য পদের অযোগ্যতা আর বিবেচনা হবে না।

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2021 Lakshmipurer Chitro
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102
Protected